Saturday, June 15, 2024
HomeBlog৫০০ সিসির মোটরসাইকেল উৎপাদন হবে দেশের মাটিতে

৫০০ সিসির মোটরসাইকেল উৎপাদন হবে দেশের মাটিতে

এখন থেকে ৫০০ সিসির মোটরসাইকেল উৎপাদন হবে দেশের মাটিতে। সরকার ৫০০ সিসি ইঞ্জিন ক্ষমতা পর্যন্ত বাইক উৎপাদনের জন্য প্রস্তুতকারকদের অনুমতি দিয়েছে। এটি একটি পদক্ষেপ যা বাংলাদেশের মোটরসাইকেল শিল্পকে একটি বিশাল উৎসাহ দেবে এবং বাইকপ্রেমীদের উচ্চ ক্ষমাসম্পন্ন ইঞ্জিনের দুই চাকার গাড়ি চালানোর সুযোগ দেবে বলে আশা করা হচ্ছে। দাম কমে যাওয়া এবং রেজিস্ট্রেশন ফি হ্রাসের জন্য বাইক প্রেমীদের মধ্যে উচ্চ ইঞ্জিন ক্ষমতা সহ মোটরসাইকেলের চাহিদা বৃদ্ধি পাওয়ার কারণে এই বিকাশ ঘটেছে।

উচ্চতর ইঞ্জিন ক্ষমতা সম্পন্ন স্থানীয়ভাবে তৈরি বাইক দেশে-বিদেশে বাজারজাত করা যেতে পারে। নির্মাতারা এই পদক্ষেপকে স্বাগত জানিয়ে বলেছেন যে এই উদ্যোগ মোটরসাইকেল উৎপাদন খাতের সক্ষমতা বাড়াবে।

IFAD মোটরস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তাসকিন আহমেদ বলেন, “এটি একটি ইতিবাচক অগ্রগতি। এটি নতুন বিনিয়োগকে আকৃষ্ট করবে এবং ব্যাকওয়ার্ড লিংকেজ ইন্ডাস্ট্রি এবং ভেন্ডর ডেভেলপমেন্টকে উৎসাহিত করবে।” IFAD ইতিমধ্যেই ব্রিটিশ বংশোদ্ভূত রয়্যাল এনফিল্ডের সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে এই বিখ্যাত টু-হুইলার আমদানি করতে। আহমেদ বলেন, উচ্চ ইঞ্জিন ক্ষমতা সম্পন্ন বাইকগুলো সিঙ্গাপুর, মালয়েশিয়া এবং ইউরোপীয় দেশগুলোর রাস্তায় চলে। “এটি বিশ্ব বাজারে রপ্তানির সুযোগ তৈরি করবে।”

- Advertisment -

Most Popular